ভারতের বড় কোম্পানির CEO করলেন মোদী সরকারের প্রশংসা, আর্থিক অবস্থা নিয়ে দিলেন বড় বয়ান anandabazar patrika

নয়া দিল্লীঃ আর্থিক অবস্থা মন্দার (Economic Slowdown) সঙ্কেতের মধ্যে টাটা স্টিল (Tata Steel) এর প্রধান কার্যকারী আধিকারিক anandabazar patrika এবং প্রবন্ধ নির্দেশক টি ভি নরেন্দ্রন (TV Narendran) বড় বয়ান দিলেন। উনি বলেন, আর্থিক অবস্থার উন্নতির জন্য সরকার দ্বারা নেওয়া কিছু পদক্ষেপের প্রভাব দেখা যাচ্ছে। উনি বলেন, অটো সেক্টরে (Auto Sector) কিছুটা মন্দা আছে, কিন্তু অন্যান্য ক্ষেত্রের অবস্থা স্বাভাবিক।

 
TV Narendran

উল্লেখনীয়, অটো সেক্টরে বিগত কয়েকমাস ধরেই মন্দা দেখা দিয়েছে। গাড়ি বিক্রি বিগত কয়েক মাসে অনেক কমেছে। কিন্তু অক্টোবর মাসে একটু ভালো চিত্র দেখা গেছে অটো সেক্টরে। টাটা স্টিলের তরফ থেকে আয়োজিত অনুষ্ঠানে টি ভি নরেন্দ্রনকে আর্থিক অবস্থা নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, দেশের আর্থিক অবস্থা স্বাভাবিক আছে। সরকার পদক্ষেপ নিয়েছে। যদিও উনি বলেন, অটো সেক্টরে সামান্য খারাপ অবস্থা চলছে। কিন্তু অন্যত্র সব ঠিক আছে।

প্রসঙ্গত, অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন মন্দা শেষ করতে অনেক কয়েকটি বড় ঘোষণা করেছেন। কর্পোরেট করে অনেক ছাড় দেওয়া হয়েছে। বড় ব্যাংক গঠনের জন্য কয়েকটি ব্যাঙ্কের বিলয় এবং এনবিএফসি খাতে স্বস্তি দেওয়ার জন্য পদক্ষেও নিয়েছে। এছাড়াও রিয়েল এস্টেটে আটকে থাকা প্রকল্প গুলো সম্পূর্ণ করার জন্য ২৫ হাজার কোটি টাকার ঘোষণা করেছেন।

এর আগে টি ভি নরেন্দ্রন বলেন, আমরা প্রতি বছর এই অনুষ্ঠানের আয়োজন করে থাকি। এই বছর ১৮০ টির বেশি আদিবাসি সম্প্রদায়ের প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন। উনি বলেন, টাটা স্টিলের এই মঞ্চ আদিবাসি সম্প্রদায়কে তাঁদের বক্তব্য রাখার অধিকার দেয়। নরেন্দ্রন আশা করে বলেন যে, এই সন্মেলন আদিবাসিদের সমস্যা গুলোর সমাধান করার সাহায্য করবে।


from India Rag https://ift.tt/2XpqkH0

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7