পিঁয়াজের সঙ্কটে ভুগছে গোটা বাংলাদেশ, সেই কারণে খাওয়া ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকাঃ ভারতের অনেক জায়গায় পেঁয়াজের দাম মানুষের চোখ দিয়ে জল বের করে দিয়েছে। বর্তমানে দেশে এখন পিঁয়াজের দাম ৬০ থেকে ৭০ টাকা কেজি হয়েছে। আর ভারতের প্রতিবেশী দের বাংলাদেশেও পিঁয়াজের দাম বেশ বেড়ে গেছে। বাংলাদেশের পিঁয়াজের দাম এতটাই বেড়ে গেছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) নিজের মেনু থেকে পিঁয়াজ বাদ দিয়ে দিয়েছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছে। পিঁয়াজের সঙ্কট মেটানোর জন্য উনি হাওয়াই মার্গে পিঁয়াজ আমদানি করতে চাইছেন। Ei samay বাংলাদেশের পিঁয়াজের দাম বৃদ্ধির প্রধান কারণ হল ভারত। আমাদের দেশে পিঁয়াজের দাম বেড়ে যাওয়ার কারণে বাংলাদেশ পাকিস্তান সহ সমস্ত দেশেই পিঁয়াজ রপ্তানি বন্ধ করার আদেশ দিয়েছিল কেন্দ্র সরকার। ভারতে অতি বৃষ্টির কারণে পিঁয়াজের ফসল খারাপ হয়ে যায়। আর সেই কারণে সেপ্টেম্বর মাস থেকে ভারত অন্য দেশে পিঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার রবিবার জানান, আকাশ পথে বাংলাদেশের পিঁয়াজ আনা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছেন। শনিবার প্রধানমন্ত্রীর আবাসে বিভিন্ন রকম ব্যাঞ্জনের মধ্যে একটিতেও পিঁয়াজ ব্যাবহার করা হয়নি। উনি জানান, পিঁয়াজের দাম এখন আকাশ ছুঁচ্ছে বাংলাদেশে।

সাধারণত বাংলাদেশে ৩০ টাকা প্রতি কেজি পিঁয়াজ বিক্রি হয়। কিন্তু এখন বাংলাদেশে প্রায় ২৬০ থেকে ৩০০ টাকা কেজি পিঁয়াজ। স্থানীয় মিডিয়া অনুযায়ী, তুরস্ক, চীন আর মিশর থেকে পিঁয়াজের জাহাজ রবিবার চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে। সরকারি সংস্থা গুলো রাজধানী ঢাকাতে ৪৫ টাকা কিলো পিঁয়াজ বিক্রি করছে। আর সেই পিঁয়াজ কেনার জন্য হাজার হাজার মানুষ লাইনে দাঁড়াচ্ছেন।


from India Rag https://ift.tt/2XnJ9ut

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7