আমেরিকা এখন যেটা করতে চাইছে, সেটা আমরা পাঁচ বছর আগে দিল্লীতে করে দিয়েছিঃ কেজরীবাল

নয়া দিল্লীঃ আমেরিকায় রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী বর্ণি স্যান্ডার্স (Bernie Sanders) কিছুদিন আগেই ট্যুইট করে কিছু প্রতিশ্রুতি দিয়েছিলেন eisamay। ওই প্রতিশ্রুতিতে দুর্ঘটনা বিমা এর স্বাস্থ সম্বন্ধীয় খরচের উল্লেখ ছিল। বর্ণি স্যান্ডার্স ওই ট্যুইটের পর দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) ট্যুইট করে বলেন, আমেরিকার দল গুলো প্রতিশ্রুতি দিচ্ছে যে, তাঁরা যদি ক্ষমতায় আসে তাহলে এই কাজ গুলো সম্পূর্ণ করবে। আমরা সেই সব কাজ দিল্লীতে গত পাঁচ বছরে আমেরিকার (America) আগেই করে ফেলেছি।

অরবিন্দ কেজরীবালের কথা অনুযায়ী, কোন দুর্ঘটনা গ্রস্ত ব্যাক্তিকে হাসপাতালের বিল শোধ করা জন্য চিন্তা করতে হবেনা। ক্যান্সারের চিকিৎসা করার জন্য আর কাউকে ঘর বাড়ি বিক্রি করতে হবেনা। গুরুতর অসুস্থ ব্যাক্তিকে আর কোন ঋণের বোঝা ওঠাতে হবেনা। আমরা সমস্ত পুরনো বকেয়া মেডিকেল ঋণ খতম করব এবং সবাইকে স্বাস্থ পরিষেবা দেব।

আরেকদিকে কেজরীবাল সরকার অক্টোবর মাসে ফরিশতা দিল্লী প্রকল্প শুরু করেছে। এই প্রকল্প অনুযায়ী, দিল্লীতে সড়ক দুর্ঘটনায় আহত ব্যাক্তিদের আর হাসপাতাল থেকে ফিরে যেতে হবেনা। এর সাথে সাথে বেসরকারি হাসপাতালে রোগীদের চিকিৎসা ক্যাশলেস মানে কোন প্রাথমিক চার্জ জমা করা ছাড়াই করা হবে। এই প্রকল্প শুধুমাত্র সড়ক দুর্ঘটনায় আহতদের জন্য।

এছাড়াও অরবিন্দ কেজরীবাল সরকার দিল্লীতে মহল্লা ক্লিনিক প্রকল্প শুরু করেছি। এই প্রকল্প অনুযায়ী, দিল্লীর মানুষদের সমস্ত স্বাস্থ পরিষেবা একটি প্যাকেজের মাধ্যমে দেওয়া হবে।



from India Rag https://ift.tt/2CSu4r9

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7