রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে জরুরি বৈঠক করতে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


সাত দিনের সফরে আমেরিকায় গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ওনাকে জোরদার স্বাগত জানানো হয়। ওনাকে স্বাগত জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন আমেরিকার বিশিষ্ট ব্যাক্তিরা। ওনার জন্য বিছানো হয়েছিল রেড কার্পেট। আরেকদিকে, সেই দিনই আমেরিকায় পৌঁছান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু ওনাকে স্বাগত জানানোর জন্য বিমান বন্দরে আমেরিকার তরফ থেকে কেউই উপস্থিত ছিলেন না। শেষমেশ ওনাকে স্বাগত জানাতে বিমান বন্দরে পৌঁছান সংযুক্ত রাষ্ট্রের পাকিস্তানের প্রতিনিধি। এমনকি ওনার জন্য রেড কার্পেটের যায়গায় বিছানো হয়েছিল একটি মাত্র ডোর ম্যাট।

এর আগেও পাক প্রধানমন্ত্রী ইমরান খান যখন আমেরিকায় গেছিলেন, তখনও ওনাকে স্বাগত জানানোর জন্য আমেরিকার কোন রাজনেতা বিমান বন্দরে উপস্থিত ছিলেন না। এমনকি শেষমেশ ওনাকে মেট্রো ধরে পাকিস্তানের রাজদূত এর আবাসে যেতে হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে স্বাগত জানানোর স্টাইলই বলে দিচ্ছে যে, বিশ্বের সবথেকে শক্তিশালী দেশ আমেরিকার কাছে ভারতের গুরুত্ব কতটা।

এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিউস্টনে ‘হাউডি মোদী” অনুষ্ঠানে অংশ নেন। সেখানেও ওনাকে স্বাগত জানানোর জন্য তৈরি থাকেন বহু প্রবাসী ভারতীয়রা। ভারতের যেকোন প্রধানমন্ত্রীর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এরকম আয়োজন এর আগে কোনদিনও দেখা যায়নি। আর ওনার এই অনুষ্ঠান ঘিরে যেই উন্মাদনা ছিল, সেতায় প্রমাণ হয় যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা শুধু ভারতেই না, গোটা বিশ্বে আছে।

রবিবার হিউস্টনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাউডি অনুষ্ঠান সম্পন্ন হওয়ার দুই দিন পর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আর নরেন্দ্র মোদীর মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। সংযুক্ত রাষ্ট্রের ৭৪ তম অধিবেশনে এই বৈঠকে হবে দুই দেশের রাজনেতাদের মধ্যে। আর এই বৈঠকের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিউ ইউর্ক পৌঁছান। ভারতীয় সময় রাত ১০ টা নাগাদ সংযুক্ত রাষ্ট্রের প্রধান অফিসে দুই দেশের রাষ্ট্র নেতাদের মধ্যে এই দ্বিপাক্ষিক বৈঠক হতে চলেছে।

এবেলা

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7