প্লাস্টিক দূষণ কমাতে সরকারের বড়ো পদক্ষেপ! রেলের কাছে খালি বোতল জমা দিলে পাবেন টাকা। rashifal bengali

দেশ জুড়ে প্লাস্টিকের ভয়াবহ প্রকোপ বেড়েই চলেছে। দেশের সচেতন নাগরিকরা প্লাস্টিকের উপর নির্ভরতা কমালেও সরকার ও কিছু মানুষের জন্য পুরো সমাজ সমস্যার সম্মুখীন হচ্ছে। তবে এখন ভারতীয় রেল প্লাস্টিকের দূষপরিনামের কথা ভেবে বড়ো পদক্ষেপ নিয়েছে। রেল স্টেশন থেকে শুরু করে ট্রেনের মধ্যে প্লাস্টিকের ব্যাপক ব্যাবহার লক্ষ করা যায়। ভারতীয় রেল এই প্লাস্টিক থেকে টি-শার্ট তৈরি করার পরিকল্পনা করেছে।
প্রথম পর্যায়ে রেল বেশকিছু স্টেশনকে নির্বাচন করে সেখানে প্লাস্টিক বোতল ক্ৰাসিং মেশিন লাগানো হবে। পরিকল্পনা সাফল্য পেলে পুরো ভারত জুড়ে এই যোজনা ছড়িয়ে দেওয়া হবে। ক্র্যাশ হওয়া প্লাস্টিক বোতল থেকে তৈরী করা হবে টি-শার্ট। rashifal bengali টি-শার্ট তৈরির কাজ মুম্বাইয়ের এক কোম্পানিকস দেওয়া হবে। রাঁচিতে এই টি-শার্ট গুলির প্রচার আগেও করা হয়েছিল। টি-শার্ট গুলিকে জনগন বেশ পছন্দ করেছিল।
যারা ক্ৰাসিং মেশিনে প্লাস্টিক বোতল জমা করবে তাদের জন্যেও ভারতীয় রেল উপহার দেবে। একটা বোতল জমা করলেই মেশিন থেকে থ্যাংক ইউ ম্যাসেজ দেওয়া হবে। একই সাথে ১০ অংকের একটা ভাউচার দেওয়া হবে। এই ভাউচার শপিং মল বা দোকানে জমা দিলে ৫ টাকা বা ১০ টাকা পাওয়া যাবে। প্লাস্টিক জমা দেওয়ার ক্ষেত্রে মানুষজনকে উৎসাহিত করতে ভারতীয় রেল এই পদক্ষেপ নিতে চলেছে।

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7