মোদী সরকার তৈরি করছে হাজার হাজার কামান্ডো! নিযুক্ত করা হবে কাশ্মীর ঘাঁটিতে।আজকের রাশিফল

সরকার RPF এর শক্তি বৃদ্ধি করছে। RPF নিজের
কামান্ডো টিম করার উপর জোর দিয়েছে যার কাজ কয়েক মাসের মধ্যেই পূর্ন হবে। হরিয়ানার জাগাধারীতে বিগত ৪ মাস ধরে ট্রেনিং চলছে। ট্রেনিং সম্পূর্ণ হলে কামান্ডোদের আধুনিক অস্ত্র দিয়ে সুসজ্জিত করা হবে। RPF এর চেষ্টা যে তাদের কাছে যেন পর্যাপ্ত কামান্ডো থাকে। এতে সংবেদনশীল স্থানের সুরক্ষার চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া যাবে।
RPF এর মহানির্দেশক অরূপ কুমার বলেন, ট্রেনিং সম্পূর্ণ হলেই কামান্ডোদের নকশাল প্রভাবিত অঞ্চল, উত্তরপুর্ব অঞ্চল এবং জম্মু-কাশ্মীরে নিযুক্ত করা হবে। এরূপ কুমার TV চ্যানেল আয়োজকদের কাছে এই বিষয়ে তথ্য প্রদান করেন। আজকের রাশিফল দেশ জুড়ে রেলের বড়ো বড়ো প্রজেক্ট চলছে, ওই এলাকাগুলিতে সুরক্ষা প্রদানের দায়িত্বে এই কামান্ডোরা থাকবেন। বুলেটপ্রুফ জ্যাকেট, এডভান্স অস্ত্র সহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণ কামান্ডোদের দেওয়া হবে।
RPF এক্ট ১৯৫৭ এর অধীনে গঠিত এই সুরক্ষাবল এক প্রকার রেলওয়ে বিভাগ, স্থানীয় পুলিশ, জনতা ও সরকারের মধ্যে সেতুর মতো করে কাজ করে। অপরাধীদের ধর পকড় করতে স্থানীয় পুলিশের সাহায্য করে এই সুরক্ষা বল। একটা বিভাগ প্যারা মিলিটারি ফোর্স হিসেবেও পরিচিত, যাদের কাছে দোষীদের গ্রেফতার করা, অপরাধীর বিরুদ্ধে মামলা চালানোর অধিকার থাকে। ১৯৮৯ এর অধীনে এই সুরক্ষাবলকে কিছুটা শক্তিশালী করা হয়েছিল। আর এখন কামান্ডো তৈরি করে সুরক্ষা ব্যবস্থাকে আরো মজবুত করার কার্য শুরু হয়েছে।

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7