৪৪ কোটি ব্যায়ে রাজবাঁধ ডিপো সম্প্রসারণের ঘোষণা

দুর্গাপুর: চাহিদার সঙ্গে পাল্লা দিতে রাজবাঁধ ডিপো সম্প্রসারণের সিদ্ধান্ত নিলেন ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ।পর্যাপ্ত জমি হাতে রয়েছে আগে থেকেই,প্রয়োজনীয় অর্থও জোগাড় হয়েছে এবার।অতঃপর ৪৪ কোটি টাকা ব্যায় এ খুব তাড়াতাড়ি ডিপো সম্প্রসারণের কাজে হাত দেওয়া হবে বলে শনিবার ঘোষণা করলেন রাজবাঁধ এর চিফ টার্মিনাল ম্যানেজের বিনীত আগারওয়াল।
রাজবাঁধ ডিপো প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তি উপলক্ষেই এক অনুষ্ঠানের আয়োজন হয় এদিন। বিনীত সেখানেই বলেন, 'রাজবাঁধ ডিপো থেকে পশ্চিম ও পূর্ব বর্ধমান-সহ বাঁকুড়া,বীরভূম,পুরুলিয়া ও মুর্শিদাবাদ জেলায় তেল সরবরাহ হচ্ছে এখন।এছাড়া ঝাড়খন্ড এর একাংশও তেল যাচ্ছে নিয়মিত।রাজবাঁধ ডিপো কে স্মার্ট টার্মিনাল এ পরিণত করা হয়েছে।
ডিপোর ভিতরে আগে ট্যাঙ্কার ঢোকা থেকে তেল লোডিং,তেল ভর্তি ট্যাঙ্কার বেরিয়ে আসা- পুরো প্রক্রিয়াটাই ম্যানুয়ালি হতো।সময় লাগতো প্রায় দেড় ঘন্টা।স্মার্ট টার্মিনাল এ পরিণত হওয়ার পর থেকে পুরো পক্রিয়া টাই এখন কম্পিউটারাইজেড ও অটোমেটিক।সময় লাগে মেরে কেটে ৪৫ মিনিট।'
ডিপোর ভিতরে এখন পাঁচটি পেট্রল ট্যাংক,ছটি কেরোসিন ট্যাংক ও দুটি ইথানল ট্যাংক আবার ভূগর্ভস্ত।
ডিপো থেকে গড়ে রোজ ২০০ টি ট্যাংকারে তেল লোডিং হয়,সেখান থেকেই বিভিন্ন জায়গায় র উদ্দেশে রওনা হয় ট্যাংকার গুলি।ক্রমবর্ধমান চাহিদার সাথে পাল্লা দিতে পরিকাঠামো সম্প্রসারণ করে এই পরিষেবা আরো বাড়াতে চাইছেন কর্তৃপক্ষ।

Source-eisamay

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

Pages 6

Pages 7